logo
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ৩০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী

ক্যাম্পাস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্রে উদ্যাপিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই বর্ণাঢ্য আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় প্রধানমন্ত্রীর বিদু্যৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহীসহ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাবেক ও বর্তমান নেতারা এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, বিভাগ ও ইনিস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালন করেন অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার।

উদ্বোধনী বক্তব্যের শুরুতে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনে তাকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের কারণে বাংলাদেশে অসাধারণ উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। এ কারণে তিনি আন্তর্জাতিকমন্ডলে ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন এবং বিভিন্ন উপাধি ও অ্যাওয়ার্ড অর্জন করে যাচ্ছেন।

ভিসি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকান্ডে সম্পৃক্ত থেকে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় অ্যালামনাই অ্যাসোসিয়েশন গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। আগামীতেও তাদের এই সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে 'আলমামেটারের প্রতি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দায়বদ্ধতা' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশিষ্টজন বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শেষ পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চুয়েটে 'উচ্চশিক্ষা

ও গবেষণা

কমিটি'র সভা

ক্যাম্পাস ডেস্ক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উচ্চশিক্ষা ও গবেষণা কেন্দ্র ঈড়সসরঃঃবব ভড়ৎ ঐরমযবৎ ঝঃঁফরবং ্‌ জবংবধৎপয (ঈঐঝজ)-এর ৩২তম সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে ওই সভায় সভাপতিত্ব করেন সিএইচএসআর'র চেয়ারম্যান ও চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়।

সভায় চুয়েটের চলমান উচ্চশিক্ষা ও গবেষণা প্রকল্প বিষয়ে নানাবিধ আলোচনা করা হয়। এতে উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির সম্মানিত অভ্যন্তরীণ সদস্য ও বহিঃসদস্যরা উপস্থিত ছিলেন।

শেকৃবিতে সাউ

ডাইরেক্টরি অ্যাপস উদ্বোধন

ক্যাম্পাস ডেস্ক

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপসভিত্তিক ডিজিটাল টেলিফোন ডাইরেক্টরি (ঝঅট উরৎবপঃড়ৎু) উদ্বোধন করা হয়েছে। এ অ্যাপসটিতে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিভাগের মোবাইল নম্বর ও ই-মেইল ঠিকানা পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ আজ সকালে এ ডাইরেক্টরি উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক ও কর্মকর্তারা।

এ ব্যাপারে তথ্য ও যোগাযোগ কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. মীর্জা হাছানুজ্জামান বলেন, অ্যাপসটি প্রাথমিক অবস্থায় শুধুমাত্র অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে ব্যবহার করা যাবে। আইফোন গ্রাহকদের এই অ্যাপসটি ব্যবহার করতে কিছুটা সময় লাগবে। অন্য সব অ্যাপসের মতো গুগল পেস্ন স্টোর থেকে ঝঅট উরৎবপঃড়ৎু অ্যান্ড্রয়েড ফোনে ইনস্টল করে এ সেবা পাওয়া যাবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে