শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইবিতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রশিক্ষণ কর্মশালা

য় ক্যাম্পাস ডেস্ক
  ৩১ আগস্ট ২০১৯, ০০:০০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২৯ আগস্ট বেলা সাড়ে ৩টায় কম্পন জেলা প্রতিবন্ধী ফেডারেশন (কেজেডপিএফ), বস্নাস্ট, ইউএসএআইডিসহ কয়েকটি সংগঠনের সহযোগিতায় আইন অনুষদের ডিন সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মুমিনুল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বদ্যালয়ের আইন অনুষদের ডিন ও আইন প্রশাসক অধ্যাপক রেবা মন্ডল।

কুষ্টিয়ার কম্পন প্রতিবন্ধী ফেডারেশনের সভাপতি জেড আলীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন আইন বিভাগের অধ্যাপক শাহাজাহান মন্ডল, সুপ্রিম কোর্টের আইনজীবী রেজাউল করিম, কম্পন প্রতিবন্ধী ফেডারেশনের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি সুলতান মির্জা প্রমুখ।

কর্মশালায় প্রতিবন্ধী শিক্ষার্থীরা তাদের শিক্ষাজীবনের বিভিন্ন সমস্যাগুলো তুলে ধরেন এবং অতিথিরা সমস্যা সমাধানের উপায়, প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইনের ওপর প্রশিক্ষণ প্রদান করেন।

কর্মশালা থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট ৩টি দাবি তুলে ধরা হয়। এগুলো হলো- মেডিকেল সেন্টারে একটি ফিজিওথেরাপি সেন্টার স্থাপন করা, প্রতিটি ভবনে লিফটের ব্যবস্থা করা এবং প্রতিবন্ধী কোটায় শ্রবণ প্রতিবন্ধীদের পুনরায় সংযোজন করা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<64656 and publish = 1 order by id desc limit 3' at line 1