logo
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ আগস্ট ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

বানভাসি মানুষের পাশে ইবির বুনন

য় ক্যাম্পাস ডেস্ক

বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন অঞ্চলের মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন 'বুনন'। বৃহস্পতিবার (৮ আগস্ট) গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বিভিন্ন অঞ্চলে প্রায় সাড়ে ৩০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করে এ সংগঠনটি। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ইআরএইচ ও স্বপ্নকানন নামের আরও দুটি সংগঠন ত্রাণ বিতরণে অংশ নেয়।

প্রতিটি পরিবারকে তারা চাল ডাল, আলু, খাবার স্যালাইন, দিয়াশলাইসহ প্রায় ১৬ রকমের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি প্রদান করে। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের শিক্ষক শিপন মিয়া, বুননের সাধারণ সম্পাদক সাগর আলী, যুগ্ম সম্পাদক আহমেদ তৌফিক, বুননের কোষাধ্যক্ষ রাফিউল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে বুননের সাধারণ সম্পাদক সাগর আলী জানান, 'মানুষ মানুষের জন্য। এই জন্যই আমরা সকলে এসব অসহায় মানুষের কাছে ছুটে এসেছি। আমরা মনে করি, আমাদের মতো উন্নয়নশীল রাষ্ট্রে বন্যা পরিস্থিতি মোকাবিলায় সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আমাদের সামান্য সহানুভূতিতে বাঁচবে মানবতা।'

ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের শিক্ষক শিপন মিয়া বলেন, 'আমি তাদের সেবার ব্রতী দেখে মুগ্ধ। শিক্ষার্থীদের এমন স্বেচ্ছাসেবী মনোভাব অন্যদের মধ্যে সহযোগিতার চেতনায় জাগ্রত করবে এ কামনা রইল।' উলেস্নখ্য, বুনন ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সময়ে সামাজিক ও জনকল্যাণমূলক কাজ করে আসছে। এটি ইসলামী বিশ্ববিদ্যালয়ের একটি শিল্প সংশ্লিষ্ট অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।

বাংলাদেশ ইউনিভার্সিটিতে সন্ত্রাস ও মাদকবিরোধী সভা

য় ক্যাম্পাস ডেস্ক

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও মোহাম্মদপুর থানার যৌথ আয়োজনে এবং বাংলাদেশ ইউনিভার্সিটির সার্বিক সহযোগিতায় 'মাদক, কিশোর অপরাধ, ইভ টিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ' নির্মূলে সচেতনতামূলক এক আলোচনা সভা রোববার (৪ আগস্ট ২০১৯) বিকালে বাংলাদেশ ইউনিভার্সিটি আরবান ল্যাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ওয়াহিদুল ইসলাম, পিপিএম। মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ জি জি বিশ্বাস, বিইউর সিএসই বিভাগের প্রধান মো. সাদিক ইকবাল, ছাত্রলীগ মোহাম্মদপুর থানার সাধারণ সম্পাদক নাইমুল হাসান রাসেল এবং যুগ্ম সাধারণ সম্পাদক মীর আমজাদ হোসেন আকাশ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির পরিচালক (টেকনিক্যাল) কাজী তাইফ সাদাত।

প্রধান অতিথির বক্তব্যে ওয়াহিদুল ইসলাম বলেন, মাদক, কিশোর অপরাধ, ইভ টিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ আমাদের দেশের প্রধান সমস্যা। দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এই সামাজিক সমস্যা নিরসনে কাজ করতে হবে। গুজব প্রসঙ্গে তিনি বলেন, একটি প্রতিক্রিয়াশীলগোষ্ঠী গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। এসব অপপ্রচারে বিশ্বাস করে অনেকে আইন নিজের হাতে তুলে নিচ্ছে। সমাজের শিক্ষিত সম্প্রদায়ের উচিত এসব মানুষকে সচেতন করা এবং গুজব প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন করা।

এসময় তিনি ছাত্রছাত্রীদের মাদক এবং সন্ত্রাসের ভয়াবহতা স্মরণ করিয়ে দিয়ে বলেন, মাদক এবং সন্ত্রাস আমাদের তরুণ প্রজন্মকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তিনি তরুণ প্রজন্মকে এপথ থেকে ফিরে এসে সুস্থ এবং স্বাভাবিক জীবনযাপনের আহ্বান জানান।

বশেফমুবিপ্রবির বঙ্গমাতার ৮৯তম জন্মবার্ষিকী

য় ক্যাম্পাস ডেস্ক

\হ

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপন করেছে।

৮ আগস্ট বৃহস্পতিবার জামালপুর শহরের দেওয়ানপাড়ার অস্থায়ী ক্যাম্পাস থেকে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের নেতৃত্বে এক বর্ণাঢ্যর্ যালি বের করা হয়।র্ যালিটি ফৌজদারি মোড়, বকুলতলা মোড় হয়ে শিল্পকলায় শেষ হয়।র্ যালি শেষে শিল্পকলার হল রুমে বিশ্ববিদ্যালয়ের ভিসির সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মুহাম্মাদ বাকী বিলস্নাহ্‌, সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর জেলা শাখার দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, বিশ্ববিদ্যালয়ের চার বিভাগের চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ প্রমুখ। আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রফেসর ড. এএইচএম মাহবুবুর রহমান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে