logo
বুধবার ২৬ জুন, ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০১ জুন ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

চবির পরিবহনে যুক্ত

নতুন ৫টি এসি বাস

ক্যাম্পাস ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিবহন পুলে যুক্ত হলো আরও নতুন ৫টি এসি বাস। নতুন যুক্ত হওয়া এসব বাসের প্রত্যেকটিতে ৩৪টি করে আসন রয়েছে। বৃহস্পতিবার দুপুরে নতুন সংযোজিত ৫টি এসি বাস উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

এ সময় বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার, চবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. জাকির হোসেন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন প্রফেসর এবিএম আবু নোমান এবং জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান এবং পরিবহন দপ্তরের প্রশাসক প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, বাস ক্রয় কমিটির সদস্য, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালক, প্রভোস্ট, শিক্ষক সমিতির নেতা, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতা, অফিস প্রধান এবং বাস সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

উদ্বোধনকালে ভিসি বলেন, 'ভিসি হিসেবে দায়িত্বভার গ্রহণের পর থেকে সম্মানিত শিক্ষক-গবেষক এবং শিক্ষার্থীদের জ্ঞান-গবেষণার অন্যতম পবিত্র স্থান এই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অগ্রগতির জন্য বর্তমান প্রশাসন উন্নয়নমূলক, শিক্ষামুখী বিভিন্ন যুগান্তকারী উদ্যোগ এবং এর সফল বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

রাবিতে ১৯ দিনের

ছুটি ঘোষণা

ক্যাম্পাস ডেস্ক

পবিত্র রমজান, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৯ দিনের বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। অবকাশ উপলক্ষে আবাসিক হলগুলো ছুটি হয়েছে। পূর্ব নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার বেলা ১২টা মধ্যে হল খালি করেছেন শিক্ষার্থীরা। আগামী ২৩ জুন পর্যন্ত হল বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. প্রভাষ কুমার কর্মকার এ তথ্য নিশ্চিত করে বলেন, পবিত্র শবেকদর, ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম ২ জুন (রোববার) থেকে ২০ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত বন্ধ থাকবে। আর আগামী ২৩ জুন, রোববার সকাল ১০টায় আবাসিক হলগুলো খুলে দেয়া হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে