logo
মঙ্গলবার ২১ মে, ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১১ মে ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

মায়েদের নতুন শাড়ি

দিল ইবির বুনন

য় ক্যাম্পাস ডেস্ক

যে বয়সে তাদের প্রয়োজন ছিল সন্তানের স্নেহ, মমতা, ভালোবাসা, সে বয়সে তারা বৃদ্ধাশ্রমে দিন কাটাচ্ছেন অসহায় ভাবে। নেই পারিবারিক বন্ধন, আশ্রয় কিংবা পর্যাপ্ত চিকিৎসা ও ভরণপোষণ। সে সব অসহায় ও সুবিধা বঞ্চিত মায়েদের মধ্যে এবারের ঈদে নতুন শাড়ি বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিল্প সংশ্লিষ্ট সৃজনশীল স্বেচ্ছাসেবী সংগঠন 'বুনন'।

বৃহস্পতিবার কুষ্টিয়ার উদয় মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে শাড়ি ও ইফতার বিতরণ করে সংগঠনটি। বুননের সভাপতি ইজাবুল বারীর সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. সরোয়ার মুর্শেদ। আরও উপস্থিত ছিলেন পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইফতেখার হোসেন মিঠু ও আফরোজা বেগমসহ বুননের সদস্যরা।

বুননের সাধারণ সম্পাদক সাগর আলী বলেন, সামাজিক দায়বদ্ধতা ও অসহায় মানুষের জন্য কিছু করার ইচ্ছা থেকেই আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ। আশা করি সমাজের সর্বস্তরের মানুষ এসব অসহায় মানুষের পাশে দাঁড়াবে। প্রফেসর সরোয়ার মুর্শেদ বলেন, এটি অসাধারণ একটি উদ্যোগ। এভাবে সবাই এগিয়ে আসলে, আমাদের সমাজে কোনো ভেদাভেদ থাকবে না।

পুনর্বাসন কেন্দ্রটির পরিচালক ইফতেখার হোসেন মিঠু বলেন, প্রথমে আমরা এটি ব্যক্তিগত উদ্যোগে ক্ষুদ্র পরিসরে শুরু করেছিলাম। কিন্তু, পরবর্তীতে সমাজের বাস্তবতা ও সামাজিক দায়বদ্ধতা থেকে একটি প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছি। সবার সহযোগিতা পেলে আমরা এসব অসহায় মায়েদের আরও ভালোভাবে সেবা দিতে পারব।

সিকৃবিতে চলচ্চিত্র

সংসদের নতুন কমিটি

য় ক্যাম্পাস ডেস্ক

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) চলচ্চিত্র সংসদের তৃতীয় কার্যনির্বাহী কমিটি ২০১৯-২০ ঘোষণা করা হয়েছে। সিলেট নগরীর নয়া সড়কের একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে ৩৭ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন ২০১৮-১৯ কার্যনির্বাহী কমিটির সভাপতি মোনায়েম হোসাইন ও সালাউদ্দিন শাওন।

নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মাৎস্যবিজ্ঞান অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী চলচ্চিত্র নির্মাতা ইফতেখার আহমেদ ফাগুন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী চলচ্চিত্র সংসদকর্মী এম সাইফুর রহমান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উপদেষ্টা প্রফেসর সানজীদা পারভীন রিতু, অ্যাসোসিয়েট প্রফেসর এমএম মাহবুব আলম, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর রাহুল ভট্টাচার্য ও তৌফিকুর রহমান। অতিথিরা তাদের বক্তব্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের কর্মীদের প্রতি বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা দেন। এ ছাড়া বক্তব্য দেন, বিদায়ী সদস্য আসিফ উদ্দিন বিন নূর, উত্তম কুমার, পলস্নব তালুকদার, দীপ তালুকদার, মাহদি মোহাম্মদ, কাউসার হামিদ ও সুলগ্না সাহা।

নতুন কার্যনির্বাহী কমিটিতে অন্যান্যরা হলেন, সহ-সভাপতি নাফিজ মাশরুর, সুদীপ্ত ধর দীপ্ত, নাজমুল রিফাত, সাকি তাহমিদ রিশান ও জাকি হোসাইন, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রব্বানী, অনিক সিনহা, নাতাশা তাসনিয়া, রাহাত ইসলাম ও সৌরভ দেব, অর্থ সম্পাদক গোলাম কিবরিয়া সুমন, সাংগঠনিক সম্পাদক তাসনিমুল হক ইফতি, সহ-সাংগঠনিক সম্পাদক ইবনে সিনা, উৎসব ও প্রদর্শনীবিষয়ক সম্পাদক মুবতাসীম আহমেদ আবীর, দপ্তর সম্পাদক রাজীবুল ইসলাম, জনসংযোগ ও প্রচারণাবিষয়ক সম্পাদক সব্যসাচী নিলয়, আপ্যায়ন ও সজ্জাবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান সুজন, চলচ্চিত্র পাঠচক্রবিষয়ক সম্পাদক শতাব্দী দত্ত শ্রাবণ এবং গবেষণা ও প্রকাশনাবিষয়ক সম্পাদক দীপঙ্কর অধিকারী।

নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

য় ক্যাম্পাস ডেস্ক

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন। ভিসির নেতৃত্বে কবি নজরুলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, শিক্ষক সমিতি, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকরা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেন।

উলেস্নখ্য, ২০০৬ সালের ০৯ মে জাতীয় সংসদে 'জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন' পাস হয়। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী এ দিনটি বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করা হচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে