logo
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৭ মার্চ ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ

ক্যাম্পাস ডেস্ক

মানবীয় গুণাবলি অর্জনের শিক্ষায় আলোকিত মানুষ গড়ার নির্দেশনামূলক আলোচনা, মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা,র্ যাফেল ড্র সর্বোপরি নবীনদের শুভেচ্ছা জ্ঞাপন ইত্যাদি আয়োজন ও আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে গত শনিবার (২৩ মার্চ-২০১৯) উত্তরার জমজম কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হলো 'শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির স্প্রিং সেমিস্টার-২০১৯ এর বর্ণাঢ্য নবীনবরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্ত, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ডা. আহসানুল কবীর, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী মো. মফিজুর রহমান, ট্রেজারার প্রফেসর শামসুন নাহার, জয়েন্ট রেজিস্ট্রার আবদুলস্নাহ্‌ আল মাসুদ, প্রক্টর ড. গোলাম মোস্তফা, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. ইয়াসমীন আহমেদ সহ পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সকাল ১০.৩০টায় বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের প্রধান মো. ইসহাকের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের ডকুমেন্টারি প্রদর্শন ও থিম সং পরিবেশিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রক্টর, পরীক্ষা নিয়ন্ত্রক ও ডিনরা। এরপর নবীন শিক্ষার্থীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

কুবিতে আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন সাংবাদিকতা বিভাগ

ক্যাম্পাস ডেস্ক

কুমিলস্না বিশ্ববিদ্যালয়ের (কুবি) আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। রবিবার টুর্নামেন্টের ফাইনালে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগকে ২৩ রানে হারিয়ে প্রথম শিরোপা অর্জন করে বিভাগটি। টুর্নামেন্টে ৩য় স্থান অর্জন করে রসায়ন বিভাগ।

টুর্নামেন্টের ফাইনালে ১২ রান ও ৩ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন সাংবাদিকতা বিভাগের হোসনে মোবারক। টুর্নামেন্টে ১৬৪ রান ও ৮ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন আইন বিভাগের শিক্ষার্থী মুহিবুল হক রাহিম।

গত বুধবার, ২০ মার্চ দুপুরে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সাংবাদিকতা বিভাগ। ১৫.১ ওভারে ৭৩ রানে ৭ উইকেট হারিয়ে ফেললে ম্যাচ বৃষ্টির হানা পড়ে। ফলে রবিবার সেখান থেকে ব্যাট করতে নামে সাংবাদিকতা বিভাগ।

\হখেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ও বিজেতাদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী। এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও ক্রীড়া কমিটির আহ্বায়ক ড. মো. শামিমুল ইসলাম, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ প্রমুখ।

উলেস্নখ্য, এবারের আন্তঃবিভাগ টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগ অংশগ্রহণ করেছে।

দিনাজপুর বাংলা স্কুলের অভিভাবক সমাবেশ

ক্যাম্পাস ডেস্ক

বাংলা স্কুল দিনাজপুরের একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী স্কুল। এ স্কুল থেকে অনেক জজ, ব্যারিস্ট্রার, ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও রাজনৈতিক নেতা তৈরি হয়েছেন। এ স্কুলের অতীত ঐতিহ্য ধরে রাখতে হবে। স্কুলের অতীত ঐতিহ্য ধরে রাখতে হলে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক সবাইকে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। শুধু শিক্ষকদের ওপর দায়িত্ব দিলে হবে না। আপনার বাচ্চা স্কুলে ঠিকমত আসছে কিনা তার খোঁজখবর আপনাকেই রাখতে হবে। অন্যথায় আপনার বাচ্চাকে মানুষ হিসেবে গড়ে তোলা অসম্ভব হয়ে পড়বে। দিনাজপুর মিউনিসিপ্যাল হাইস্কুলের (বাংলা স্কুল) অভিভাবক সমাবেশ, বার্ষিক দোয়া ও মিলাদ মাহফিলে দিনাজপুর পৌরসভার মেয়র ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এসব কথা বলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো. সমসের আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. দেলওয়ার হোসেন, স্কুল পরিচালনা কমিটির অভিভাবক সদস্য প্রশান্ত রায় জুন, মাহবুবুল হক খান, শিক্ষক প্রতিনিধি মো. রিয়াজ উদ্দীন, ধর্মীয় শিক্ষক মাওলানা ওবায়দুলস্নাহ প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে