logo
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

  ক্যাম্পাস ডেস্ক   ১৩ মার্চ ২০১৯, ০০:০০  

বেরোবিতে নারী দিবস উদযাপন ও ক্যাফের উদ্বোধন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে উইমেন পিস ক্যাফের উদ্বোধন করা হয়। রোববার সকালে বেরোবি ক্যাম্পাসে ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস এবং বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে এক আড়ম্বর পরিবেশে আন্তর্জাতিক নারী দিবস এবং বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের উইমেন পিস ক্যাফের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক ও ভিসি প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউলস্নাহ। বিশেষ অতিথি ছিলেন ইউএন ওমেন-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সোকো ইশিকাওয়া এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ও সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সামিয়া হক।

অন্যান্যের মাঝে এ সময় উপস্থিত ছিলেন ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের বোর্ড অব গভর্নসের সদস্য ড. সাবের আহমেদ চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, ইউএন ওমেন এর কর্মকর্তা আসুকা মুরাতা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় সেন্টার ফর পিচ অ্যান্ড জাস্টিসের গবেষণা সমন্বয়ক মুহাম্মদ বদিউজ্জামানসহ প্রতিষ্ঠানটির অন্যান্য ব্যক্তিরা।

সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে উইমেন পিস ক্যাফের উদ্বোধন করার পর 'নারী উদ্যোক্তা প্রশিক্ষণ' সম্পন্নকারী সব শিক্ষার্থীরা একটির্ যালিতে অংশ নেয়। এরপরে একাডেমিক ভবনের ভার্চুয়াল রুমে এক আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে ভিসি এবং বিশেষ অতিথিরা বক্তব্য দেন। আলোচনায় স্বাগত বক্তব্য দেন সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. সোহেলা। পরে সফলভাবে 'নারী উদ্যোক্তা প্রশিক্ষণ' সম্পন্নকারীদের ১ম এবং ২য় স্থান অধিকারী আইডিয়া উদ্ভাবনকারী শিক্ষার্থীদের আইডিয়া বাস্তবায়নের জন্য ইউএন উইমেনের পক্ষ থেকে সিড মানি প্রদান করা হয়।

এই বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো প্রতিষ্ঠিত এই ক্যাফের মাধ্যমে নারীর ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-পরিচালনা এবং নারী উদ্যোক্তা তৈরিতে একটি সৃষ্টশীল পস্নার্টফর্মের কাজ করবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে