logo
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

  তানভীর রায়হান   ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভাসিির্ট

সফলতার ১২ বছর

ঢাকা বিশ^বিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক মফিজুল ইসলাম পাটোয়ারীর হাত ধরে যাত্রা শুরু হয় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভাসিির্টর। বতর্মানে এ ইউনিভাসিির্টর ছাত্রছাত্রীর সংখ্যা প্রায় ৭ হাজার।

ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইইটিই) বিভাগ। এ দেশের মেধাবী অথচ দরিদ্র শিক্ষাথীের্দর উচ্চশিক্ষার বিষয়টি নিশ্চিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় কতৃর্পক্ষ প্রযুক্তিগত শিক্ষাকে এগিয়ে নেয়ার জন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কোসির্ট চালু করেন। প্রায় এক যুগ ধরে এ কোসির্ট অত্যন্ত সুনামের সঙ্গে পরিচালিত হয়ে আসছে। বতর্মানে এই কোসের্ পড়াশোনা করছেন প্রায় ৯০০ দেশি-বিদেশি শিক্ষাথীর্। এ বিভাগ থেকে পাস করা ইঞ্জিনিয়াররা বাংলাদেশ তথা বিদেশেও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং সেক্টরে নিয়োজিত রয়েছেন। শিক্ষাথীের্দর সুবিধাথের্ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কোসির্টকে দুটি শাখায় বিভক্ত করা হয়েছে।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভাসিির্টতে বেসরকারি বিশ্ববিদ্যালয় ২০১০-এর আইন অনুযায়ী দরিদ্র, মেধাবী ও মুক্তিযোদ্ধা সন্তানদের বৃত্তি প্রদান করা হয়। এ ছাড়া যারা বিশ্ববিদ্যালয়ের ভতির্ পরীক্ষায় সবোর্চ্চ নাম্বারধারীদের বিনা বেতনে অধ্যয়নের সুযোগ রয়েছে। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভাসিির্টর, স্থায়ী ক্যাম্পাস, সঁাতারকুল, বাড্ডা, ঢাকা। মোবাইল : ০১৯৩৯৮৫১০৬০৬৬, গ্রিনরোড, ঢাকা-৫। মোবাইল: ০১৬১১৩৪৮৩৪৪-৮, বাড়ি-০৪, সড়ক-০১, বøক-এফ, বনানী, ঢাকা মোবাইল : ০১৯৩৯৮৫১০৬১-৪ িি.িফরঁ.ধপ স্থায়ী ক্যাম্পাস: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভাসিির্টর স্থায়ী ক্যাম্পাস বাড্ডার সঁাতারকুলে স্থাপন করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে