logo
সোমবার ২৬ আগস্ট, ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

  কমল মাহমুদ   ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

শান্ত-মারিয়াম শান্ত-নিবাস

বিনামূল্যের আবাসিক শিক্ষালয়

বিনামূল্যের আবাসিক শিক্ষালয়
সম্প্রতি রাজধানী উত্তরার জমজম কনভেনশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হলো শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে-২০১৯ ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তর শুভ জন্মদিন। এ উপলক্ষে গত ৮ ফেব্রæয়ারি থেকে একটানা চার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল ধারাবাহিক অনুষ্ঠানের চতুথর্ তথা শেষ দিন দুপুর ২টায় রাজধানীর উত্তরখানে ‘শান্ত নিবাসের’ আনুষ্ঠানিক উদ্বোধন ও মুনাজাতের মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপী অনুষ্ঠানমালার। এরপর বিকেল ৪টায় জমজম কনভেনশনে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পবর্। এই পবের্ শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও এর সহযোগী প্রতিষ্ঠানের কমর্কতার্ ও কমর্চারিরা তাদের প্রিয় চেয়ারম্যানকে জন্মদিনের ফুলেল শুভেচ্ছা ও বণার্ঢ্য সংবধর্না প্রদান করে।

উল্লেখ্য, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের অধীনে পরিচালিত হচ্ছে দেশের প্রথম কমর্মুখী, সৃজনশীল ও সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় শান্ত-মারিয়াম ইউনিভাসিির্ট অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম ফ্যাশনস লিঃ, দেশের প্রথম কুরিয়ার সেবা সুন্দরবন কুরিয়ার সাভির্স প্রাইভেট লিঃ, দৈনিক আজকের প্রত্যাশা ও সমাজের দুস্থ অসহায় শিশু-কিশোর ও বয়স্কদের পুনবার্সন প্রতিষ্ঠান ‘শান্ত নিবাস’ সহ বিভিন্ন জনসেবা ও কমর্মুখী প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ডা. মো. আহসানুল কবীর, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের উপাচাযর্ প্রফেসর ড. কাজী মো. মফিজুর রহমান, ট্রেজারার শামসুন নাহার, রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান ও ট্রাস্টি বোডের্র সম্মানিত সদস্য, শিক্ষকরা এবং ফাউন্ডেশনের সব অঙ্গ প্রতিষ্ঠানের ঊধ্বর্তন কমর্কতার্ ও কমর্চারীসহ দেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবগর্ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের উপদেষ্টা ও শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোডের্র মেম্বার প্রফেসর মোস্তাফিজুল হক।

গত ৮ ফেব্রæয়ারি রাজধানীর উত্তরখান এলাকায় সমাজের সুবিধাবঞ্চিত অসহায় শিশু-কিশোরদের শিক্ষা ও আবাসন সুবিধার জন্য নিমির্ত ‘শান্ত-নিবাসে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। চার দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ৯ ফেব্রæয়ারি ছিল শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিশু-কিশোরদের চিত্রাঙ্কন, সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা এবং ১০ ফেব্রæয়ারি শান্ত-মারিয়াম ইউনিভাসিির্ট অব ক্রিয়েটিভ টেকনোলজির লালমাটিয়া ও কলমা ক্যাম্পাসে রক্তদান কমর্সূচির আয়োজন করা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে